সাবিত্রী চক্রবর্তী স্মৃতি সম্মান পেলেন কবি ও গবেষক লিটন রাকিব

নববর্ষ উপলক্ষ্যে বালুরঘাটের উত্তরের রোববার, টালিগঞ্জের অতন্ত্র সাংস্কৃতিক সংসদ এবং সোনারপুর কাব্যমঞ্চের সম্মিলিত প্রয়াসে শান্তিনিকেতনে অনুষ্ঠিত হলো ‘বর্ষশেষে বর্ষবরণ’।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরম্পরা সম্পাদক ও বিশিষ্ট কবি গৌতম দাস, মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গরত্ন প্রাপক শিক্ষক ও সমাজ সেবক বিশ্বনাথ লাহা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের ইংরেজির বিভাগীয় প্রধান ও বিশিষ্ট গল্পকার অজিত কুমার রায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লেখক ড. সৌমেন বন্দোপাধ্যায় প্রমুখ।

এদিন তরুণ কবি ও তরঙ্গ পত্রিকার সম্পাদক লিটন রাকিবকে উত্তরীয় পরিয়ে সম্মানিত করেন মালদা কলেজের অধ্যাপিকা দীপাঞ্জনা শর্মা এবং স্মারক তুলে দেন অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা কবি হরিশংকর কুন্ডু মহাশয়।

উল্লেখ্য এদিনের এই অনুষ্ঠানে বর্ণালী স্মৃতিস্মারক সম্মাননা, প্রাণকৃষ্ণ কুন্ডু স্মৃতি স্মারক সম্মাননা, এবং সাবিত্রী চক্রবর্তী স্মৃতি সম্মান প্রদান করা হয়।

এই অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন নীহাররঞ্জন সেনগুপ্ত, অরূপ চ্যাটার্জি, ইলা সুত্রধর, জয়ন্তী আচার্য, প্রবীর রঞ্জন মন্ডল, দুলাল চন্দ্র সূত্রধর প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হরিশংকর কুন্ডু ও সুমাইয়া খাতুন। অনুষ্ঠানে ভিড় ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top