বিদ্যুৎ বিল প্রত্যাহারের দাবিতে মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সাইফুল্লা লস্কর : বিদ্যুৎ পরিষেবা সংবিধানের যৌথ তালিকার অন্তর্ভুক্ত। এটার উপর প্রত্যেক জনগণের জাতি, ধর্ম ,বর্ণ, নির্বিশেষে সমান অধিকার আছে। এত দিন পর্যন্ত ও এই নিয়মেই চলে আসছে। কিন্তু, এবারে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী কোনো রাজ্যের সাথে আলাপ আলোচনা ছাড়াই  বিদ্যুৎ ব্যাবস্থার উপর যে অনৈতিক বদল আনছেন তাঁর বিরোধিতা করেন অনেকেই। নরেন্দ্র মোদী কে চিঠি লিখে এই বিল প্রত্যাহারের  দাবি জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার এই চিঠিতে মুখ্যমন্ত্রী জানান যে, এই বিলটি জনবিরোধী, কৃষক বিরোধী, অসংঘটিত ক্ষেত্রের স্বার্থ বিরোধী। যারা শহর ও গ্রামীণ এলাকায় বসবাস করে তাদের জন্য ও এটি অমানবিক। তিনি আরও বলেন যে, আইন অনুযায়ী গ্রাহকরা মোটা টাকা বিল দেবে ও পরে তার ভর্তুকি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়বে। ফলে বহু গ্রাহক সময়ে বিল মেটাতে পারবেন না। ফলে তাদের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হতে পারে। এই প্রস্তাবের বিরোধিতা করে এ মাসের প্রথম দিকে দেশ জুড়ে “কালা ” দিবস পালন করেন বিদ্যুৎ কর্মীরা। এবং তাদের সাথে মিলিত হয় ১৪ টি ইন্জিনিয়ারিং সমিতি।

এই প্রস্তাব এর বিরোধিতা করে মমতা বন্দ্যোপাধ্যায় কে চিঠি লেখেন বাম নেতা সুজন চক্রবর্তী।

মাননীয়া মুখ্যমন্ত্রীর আশঙ্কা যে দেশে সব মানুষের অ্যাকাউন্ট নেই ফলে তাদের ভর্তুকি দেওয়া সম্ভব নয় এবং কেন্দ্রের এক তরফা আইন সবার পক্ষে মানা সম্ভব পর কিনা তা
নিয়ে ও তিনি সন্দেহ প্রকাশ করেন চিঠি তে।

Back To Top