করোনা আক্রান্ত শহীদ আফ্রিদি

সাইফুল্লা লস্কর : করোনা আক্রান্ত হলেন পাকিস্তানি ক্রিকেটের কিংবদন্তি শাহিদ আফ্রিদি। তিনি গতকাল নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি লেখেন, ”বৃহস্পতিবার থেকেই আমার শরীর ভালো ছিল না। সারা শরীরে অসহ্য যন্ত্রণা হচ্ছিল। তারপরে আমি করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত নিই। দুর্ভাগ্যবশত করোনা টেস্ট পজিটিভ এসেছে। আমার জন্য আপনার প্রার্থনা করুন।’

পাকিস্তানে করোনা সংক্রমনের পর থেকে বিভিন্ন জায়গায় তাকে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে। তিনি দরিদ্র এবং অসহায় মানুষদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সামগ্রী, মাস্ক, ঔষধ ইত্যাদি। তিনি বিশেষ করে সাহায্য নিয়ে পৌঁছে গিয়েছেন পাকিস্তানের বালুচিস্তান, কেপিকে, পাকিস্তানি কাশ্মীর, গিলগিট প্রভৃতি তুলনামূলক পিছিয়ে থাকা অঞ্চলে।

শহীদ আফ্রিদি ফাউন্ডেশন পাকিস্তানে বিভিন্ন জায়গায় জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে। এই সংস্থার কাজের ফলে দেশে বিদেশে প্রচুর সুখ্যাতি আছে আফ্রিদির। এই ধারা বজায় রাখেন তিনি তার দেশে করোনা ছড়িয়ে পড়ার ওপর থেকে। কিছুদিন আগে একটি মন্দিরে গিয়ে ত্রান বিতরণের ভিডিওটি প্রকাশ পাওয়ার পর তার মানবিক উদারতায় মুগ্ধ হয়ে তার প্রসংশকের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। তার এই বিপদের সময় অনেক ক্রিকেট দুনিয়ার ব্যাক্তিত্ব তার আরোগ্য কামনা করে টুইট করেছেন। তার দেশের সতীর্থ মুহাম্মদ হাফিজ বলেছেন, ” তুমি বরাবর লড়াকু, আমি জানি তুমি খুব তাড়াতাড়ি এই করোনাকেও পরাজিত করে ফিরে আসবে।” গৌতম গম্ভীর ও তার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন।

Back To Top