বাবরি মসজিদ রক্ষা করতে ব্যর্থ হয়েছে কংগ্রেসঃ কংগ্রেস নেতা মণি শংকর আইয়ার

প্রবীন কংগ্রেস নেতা মণি শংকর আইয়ার সোমবারে “এক শাম বাবরি মসজিদ কে নাম” শিরোনামে একটি সেমিনারে যোগ দিয়ে এই মন্তব্য করেন। এই সেমিনারের উদ্যোক্তা সোস্যাল ডেমোক্রাটিক পার্টি অফ ইন্ডিয়া

তিনি বলেন, “আমি কংগ্রেস থেকে এবং আমাদের কাজ ছিল বাবরি মসজিদকে ধবংসের হাত থেকে রক্ষা করা। তখনকার প্রধানমন্ত্রী নরসিমা রাও এর যে পদক্ষেপ নেওয়া দরকার ছিল সেগুলো সে নেয়নি”।

“বাবরি মসজিদ ভাঙা রুখতে ব্যর্থ হওয়ার জন্য যেসব কারণ দেখানো হয় সেগুলো মানতে আমি রাজি নই, আমাদের দায়ীত্ব ছিল বাবরি মসজিদকে ধবংসের হাত থেকে রক্ষা করা। এটা দেশকে বিভাজন করার চক্রান্ত ছিল। হিন্দু ও মুসলমানের মৌলিক বিশ্বাস নিয়ে এটা হচ্ছিল। ভারতের অখন্ডতা হুমকিতে ফেলার চেষ্টা করা হয়েছিল বাবরি মসজিদ ভাঙার মধ্য দিয়ে”। মন্তব্য করেন তিনি।

তিনি বিজেপিকে আক্রমণ করে বলেন, যারা এই মসজিদ ভাঙার পিছনে ছিল তাদের কে ভারতের বিশাল সংখ্যক মানুষ সমর্থন করেনা। ২০১৪ সালে মাত্র ৩১ শতাংশ ভোট পেয়ে ক্ষমতায় এসেছিল তারা। তাদের ৫ বছর হতে চললেও তারা সেই কালি সরিয়ে ফেলতে ব্যর্থ।

বাবরি মসজিদ নিয়ে আইনব্যবস্থার প্রতি পূর্ণ ভরসা রয়েছে বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন যদি মুসলিমরা আদালতের রায়ে খুশি না হয় তাহলে কংগ্রেস বিকল্প সমাধানের রাস্তা বের করবে।  

Back To Top