তৃণমূলের দুই সাংসদ বিজেপিতে যোগদান

দিনকাল ডেস্কঃ  এক জন বিজেপিতে যোগ দিয়েই দিয়েছেন। অন্য জনও পা বাড়িয়ে রয়েছেন বলে জল্পনা। দু’জনকেই একসঙ্গে দল থেকে বহিষ্কারের কথা ঘোষণা করে দিল তৃণমূল। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বুধবার ঘোষণা করলেন, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খান এবং বোলপুরের সাংসদ অনুপম হাজরাকে দল থেকে বহিষ্কার করা হচ্ছে। এই দুজন ব্যক্তি বিজেপিতে যোগ দেওয়া কে রাজ্য রাজনৈতিক মহলে প্রবল সমালোচনা তৈরি হয়েছে। মমতা বলেছেন, “বালি খাদান আর অন্যের পার্টি অফিস দখল করে কদ্দিন চলবে?” অনেকের মতে, সৌমিত্র আন্দাজ করেছিলেন, উনিশের ভোটে আর দিদি তাঁকে টিকিট দেবেন না । তাই জোড়াফুল থেকে পদ্ম শিবিরে যাওয়া একপ্রকার নিশ্চিতই ছিল।

তৃণমূলের টিকিটে নির্বাচিত বেশ কয়েকজন জনপ্রতিনিধি গেরুয়া ঝান্ডা ধরতে প্রস্তুত। সৌমিত্র খান, অনুপম হাজরা-সহ অন্তত ৬ জনের নাম সেই তালিকায় রয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। ১৯ জানুয়ারি যখন দেশের অনেকগুলো বিরোধী দলকে নিয়ে ব্রিগেডে বিশাল সমাবেশ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তখনই দিল্লিতে তৃণমূলের টিকিটে নির্বাচিত ওই সাংসদদের যোগ দেওয়ানো হবে বিজেপিতে— এমনই পরিকল্পনা বিজেপি নেতৃত্বের ছিল বলে জানা গিয়েছে। কিন্তু কারা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন, তা তৃণমূল নেতৃত্বের সম্পূর্ণ অজানা ছিল, এমন নয়। এমন এক পরিস্থিতিতেই সৌমিত্র খানের আপ্ত সহায়ককে গ্রেফতার করে পুলিশ। সৌমিত্রকেও গ্রেফতার করা হতে পারে, এমন আশঙ্কা তৈরি হয়। সেই কারণেই আর ১৯ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা না করে সৌমিত্র তড়িঘড়ি বিজেপিতে যোগ দিয়ে দিলেন বলে রাজনৈতিক শিবিরের একটি অংশ মনে করছে।

অন্য দিকে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘আরও অনেকেই আসবেন। আমি আগেই বলেছিলাম, জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করুন। তার পরে দেখুন কি হয়। তৃণমূলের অনেকেই বিজেপির দিকে পা বাড়িয়ে রয়েছেন।’’

Back To Top