পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে রাজস্থানে গ্রেফতার দুই ভারতীয় : চমন ও বিকাশ

সাইফুল্লা লস্কর : আজাদ কাশ্মীর সমস্যা নিয়ে বিরোধ সর্বদা লেগেই থাকে দুই দেশের মধ্যে।এবার পাকিস্তানের হয়েই গুপ্তচরের  কাজ করল ভারতীয় দুই যুবক। ২৯ বছর বয়সের বিকাশ কুমার ও ২২ বছর বয়সের চমন লাল। জানা যায় যে দুজনেই ছিলেন রাজস্থানের জয়পুরের সিভিল ডিফেন্স কর্মী।  বিকাশ ছিলেন শ্রীগঙ্গানগরের সেনা অস্ত্র ভান্ডারে কর্মরত ও চমন ছিলেন বিকানিরের মহাজন ফিল্ড ফায়ারিং রেঞ্জের ঠিকা কর্মী।

গত বছরে তাদের কুকর্মকাণ্ডের কথা জানতে পেরে তাদের উপর অপারেশন মারক শুরু করেন সেনা গোয়েন্দারা। জানা যায় পাকিস্তানের মূলতানের বাসিন্দা অনুসকা  চোপড়া নামক কোনো ফেসবুক প্রোফাইলে আকৃষ্ট হন বিকাশ। তাঁর সাথে বিশেষ ঘনিষ্ঠ হন তিনি এবং তার  মাধ্যমেই তিনি এদেশের গুরুত্বপূর্ণ বিষয় গুলি তুলে দিতেন পাকিস্তানি গুপ্তচরদের কাছে। সাধারণত, বিনিময় হিসেবে টাকা জমা পড়ত তার তিনটি ব্যাঙক অ্যাকাউন্টে। চমন লাল সেনা ঘাঁটির জলসরবরাহ প্রকল্পের খুঁটিনাটি তথ্য পাচার করত। কিন্তু করোনা ভাইরাসের স্তব্ধতা ও তাদেরকে স্তব্ধ করে দিয়েছিল। তাই আর এগিয়ে যেতে পারেনি তারা।

সোমবার তাদেরকে গ্রেফতার করা হয়েছে।  সব মিলিয়ে বিকাশের অ্যাকাউন্টে জমা পড়ে ৭৫ হাজার টাকা ও তার থেকে সে চমনকে দিয়েছে ৯ হাজার টাকা।

Back To Top