স্বাস্থ্য মন্ত্রীই করোনায় আক্রান্ত! ক্রমশ দীর্ঘ হচ্ছে বাংলদেশের করোনা আক্রান্তের তালিকা

সাইফুল্লা লস্কর : আমাদের পূর্ব প্রতিবেশী বাংলাদেশে ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্তের এবং মৃতের সংখ্যা। তারই মাঝে খবর, করোনা আক্রান্ত হয়েছেন সেদেশের সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা মুহাম্মদ নাসিম। খবরটি নিশ্চিত করেছে তার ছেলে মুহাম্মদ তানভীর।
তিনি জানিয়েছেন তার বাবা কয়েকদিন আগে করোনা উপসর্গ নিয়ে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। পরীক্ষাগারে পাঠানো তার নমুনা পরীক্ষার পর ধরা পড়ে তার শরীরে করোনা সংক্রমণ। তিনি আরো বলেছেন তার বাবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বাংলাদেশ সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হবে।

এদিকে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে গতকাল সারা দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ২২ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৮১ জন। এই নিয়ে সেদেশে মোট করোনা আক্রন্তের সংখ্যা পৌঁছেছে ৪৯ হাজার ৫৩৪ জনে এবং প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৭২ জনে।

লকডাউনের কারণে সেদেশের অর্থনীতির অগ্রগমন স্থিমিত হয়ে পড়েছে।উৎপাদন শিল্প এবং পরিষেবা খাত ক্ষতিগ্রস্ত হওয়ায় বিপুল সংখ্যক নিম্ন বিত্ত মানুষের অবস্থা শোচনীয় হয়ে পড়েছে। আবার করোনা সংক্রমণ কমার পরিবর্তে এখন বেড়েই চলেছে তাই হাসিনা সরকার এই পরিস্থিতিতে খুব অস্বস্তিকর পরিস্থিতিতে আছে তবে তাদের এই অবস্থা তাদের দক্ষিণ এশিয়ার প্রতিবেশ দেশ ভারত বা পাকিস্তানের থেকে ভিন্ন রকম নয়। সরকার ধীরে ধীরে লকডাউন শিথিল করে অর্থনীতির চাকা ঘোরানোর চেষ্টা করার কথা ভাবছে কিন্তু সে অবস্থায় গোষ্ঠী সংক্রমনের ঝুঁকি বাড়বে যা ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে কোথাও কোথাও, তখন কিভাবে ক্রমশ অবনতির পথে ধাবমান পরিস্থিতি সামাল দেয় ২০১৯ সালে বিতর্কিত কারচুপি এবং ভোট চুরির অভিযোগে জর্জরিত নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করে ক্ষমতায় আসা হাসিনা সরকার সেটাই এখন দেখার।

Back To Top