বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি ইহকাল থেকে পরলোক গমন করলেন

 

ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি

দিনকাল ডেস্কঃ ইহকাল থেকে চলে গেলেন বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি। আজ সকাল ৯ টা ১৫ মিনিটে আমরি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

সপ্তাহ তিনেক আগেই নিউমোনিয়ায় আক্রান্ত হন আজিজ সফি। ২৩ নভেম্বর থেকে মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। সুস্থও হয়ে উঠছিলেন তিনি। সে সময় হাসপাতালের তরফে জানানো হয়,  COPD (ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজ়িজ়) অর্থাৎ ফুসফুসের সমস্যায় আক্রান্ত। মঙ্গলবার সন্ধ্যা ছ’টা নাগাদ তাঁকে ছুটি দেওয়া হয়। কিন্তু বুধবার সকালে ফের অসুস্থ হয়ে পড়ায় তাঁকে আমরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ তার কিছুক্ষণ পরই মারা যান৷ উল্লেখ্য তিনি ছিলেন একজন জাঁদরেল আই পি অফিসার ,এক সময় বাম সরকারের আমলে নির্ভীক কাজ করার জন্য বিতরকে জড়িয়ে পড়েন। পরে অবসর প্রাপ্ত হয়ে ২০১১ সালে বিধানসভা নির্বাচনে জয়লাভ করেন। 

উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক , বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি পেশাগত জীবনে ছিলেন  আই পি এস অফিসার। বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন কর্মজীবনে। দক্ষ প্রশাসক হিসাবে খ্যাতি ছিল সফির। চাকরি জীবন থেকে অবসর নেওয়ার পর যোগ দেন তৃণমূল কংগ্রেসে। বিধায়ক নির্বাচিত হন হাওড়ার উলুবেড়িয়া (পূর্ব) কেন্দ্র থেকে। কারামন্ত্রী হিসাবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

সূত্রে খবর, ডেপুটি স্পিকারের নিথর দেহ বুধবার  রাতে পিস হেভেনে রাখা হবে। পরদিন, বৃহস্পতিবার সকাল ৯টায় বিশেষ বিমানে রওনা দেবে লখনউয়ের উদ্দেশ্যে৷

Back To Top