ফিলিস্তিনের ক্রমবর্ধান অগ্নি বেলুন ও ঘুড়ি আক্রমণে আতঙ্কিত ইসরাইলিরা

সাইফুল্লা লস্কর : দখলদার ইসরাইলের অপকর্ম এবং জুলুম কখনো মুখ বন্ধ করে সহ্য করে নেয়নী অসহায় ফিলিস্তিনিরা। সব সময়ই তারা কোনো না কোনো রাস্তা বের করে তাদের মাতৃভূমির ওপর অবৈধ কব্জা করে থাকা ইসরাইলের জুলুমের প্রতিবাদের ভাষা স্বরূপ।

ইসরাইলের উপশহর গুলোতে এবার অগ্নিবেলুন ও ঘুড়ি পাঠাতে শুরু করেছে ফিলিস্তিনিরা। এসব ঘুড়ি ও বেলুন থেকে বৃহৎ আগুনের সূত্রপাত হতে পারে বলে দখলীকৃত উপশহরবাসিদের আশঙ্কা। গত শুক্রবার একদল ফিলিস্তিনি যুবক গাজা উপত্যকা থেকে এ ধরনের বেলুন ও ঘুড়ি উড়িয়েছে। যাদের মধ্যে এক জন হলেন আবু ইয়াসির। তাঁর বক্তব্য, ইসরাইলে অব্যাহত বিভিন্ন ইসলাম বিরোধী অপকীর্তি বিশেষত আল আকসা মসজিদে নামাজ কায়েমে বাধা এবং পশ্চিমতীরকে দখলে নেওয়ার ষড়যন্ত্রের প্রতিবাদেই তারা এই পদক্ষেপ নিয়েছে। যদি অপরাধের সংখ্যা না কমে তবে বেলুনের সংখ্যা ক্রমে বাড়বে বলেও তারা হুশিয়ারী দিয়েছেন।

এর আগেও ফিলিস্তিনিরা এভাবে অগ্নি ঘুড়ি ও বেলুন উড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন। তখনও ঘুড়ি ও বেলুন আক্রমণে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে ছিল ইসরাইলিরা। অগ্নি বেলুন ইসরাইলি উপশহরবাসিদের ফসলের ব্যাপক ক্ষতি করে ছিল। তাছাড়া যেকোনো সময়ে ঘরবাড়িতে আগুন লাগার আতঙ্কও সৃষ্টি হয়েছিল। অসহায় নিরীহ ফিলিস্তিন বাসীদের প্রতিবাদের রাস্তা শত্রুর জন্য খুব বড়ো হুমকি না হলেও এটা তারা বুঝিয়ে দিতে পেরেছে যে তারা অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে যাবেন যে কোনো মূল্যে যে কোনো পন্থায়।

Back To Top