প্রায় ছয় বছর নির্বাচনী কৌশলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য এই প্রথমবার প্রশান্ত কিশোর রাজনীতির জন্য প্রস্তুত

দিনকাল দেস্কঃ প্রায় ছয় বছর নির্বাচনী কৌশলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য এই প্রথমবার প্রশান্ত কিশোর রাজনীতির জন্য প্রস্তুত। একচোল্লিশ বছরের এই প্রবীনের জন্য বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার ২০১৫ সালে আধা ডজন সাদা কুর্তা পাজামা তৈরী করেছিলেন,সেই কুর্তা পাজামা এখন প্রশান্তের তোষাখানাকে সর্বদা সজ্জিত করবে।বলা হয় মুখ্যমন্ত্রি জিন্স পরা এই ব্যক্তিকে নেতার পোষাক পরতে অভ্স্ত্য করতে চেয়েছিলেন।
‌রাজনৈতিক মহলে প্রশান্ত কিশোর নিতীশ কুমারের চানক্য নামে পরিচিত। নিতীশ কুমারের বি জে পি তে যোগ দেওয়ার পরও তাদের সহায়তা বজায় আছে। সম্প্রতিকালে দুইজন একাধিক বার সাক্ষাত করেন যা একটি গঞ্জন শুরু হয় যে জেডিইউ তার প্রিয় দল হতে পারে।
‌বিভিন্ন সূত্র বলে যে মুখ্যমন্ত্রি এবং লালু প্রসাদ এর আর,জে, ডি এর মধ্যে শান্তি ফিরিয়ে আনার কাজে মি: কিশোর কে কাজে লাগানো হতে পারে।যদিও পরিকল্পনাটি বাস্তবায়িত হয়নি কেননা বাবার অবর্তমানে আরজেডি এর নেতা তেজস্বি যাদব এই পরিকল্পনার বিরুদ্ধে।
‌বলা বাহুল্য প্রশান্ত কিশর ২০১২ তে তার রাজনৈতিক কেরিয়ার শুরু করেন এবং ত তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মদির সাথে কাজ করেন। ২০১৪ তে লোকসভা ভোটের প্রচার অভিযানে তার নৈপূর্নতা অনেকবার খবরের শিরনামে উঠে আসে। কিন্তু নির্বাচনের পরে তার ও বিজেপির দলপতি অমিস শাহের মধ্যে বিভেদ সৃষ্টি হয় এবং কিশোর নিজের জন্য অন্য রাস্তা দেখে নেন। গত কয়েক বছর কিশোর কংগ্রেস ও নীতিস কুমার সহ অন্যান্য বিজেপির প্রতিদ্বন্দ্বের হয়ে কাজ করেছেন।

Back To Top