পশ্চিমবঙ্গে বন্‌ধে ব্যাপক সাড়া

দিনকাল ডেস্কঃ বিজেপি- তৃনমূলের বিরোধিতা এবং পুলিসের হামলা- সন্ত্রাসকে উপেক্ষা করে ১৩টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ও সহযোগী সংগঠনগুলির ডাকে সারা দেশের সাথে পশ্চিমঙ্গেও ধর্মঘট সফল হয়েছে। ২ দিনের এই ধর্মঘটের মঙ্গলবার ছিল প্রথম দিন।

উত্তরবঙ্গের চা-বাগান থেকে শুরু করে হুগলী- হাওড়া- ব্যারাকপুর- নৈহাটি- দুর্গাপুর- আসানসোল- রানীগঞ্জ- কলকাতা- পাথরখাদান(মহম্মদ বাজার) সহ পশ্চিমবঙ্গের কলকারখানা ও শিল্পাঞ্চল গুলিতে ব্যাপক সাড়া পড়েছে। ব্যাঙ্ক- ডাক- টেলিকমিউনিকেশন- আইটি এলাকায় ব্যাপক প্রভাব পড়েছে। শিয়ালদহ- হাওড়ার বিভিন্ন শাখায় ট্রেন কার্যত বন্ধই ছিল।

বন্‌ধের সমর্থনে এদিন রাস্তায় নামে শ্রমিক -কৃষক – খেতমজুর- ছাত্র- যুব- মহিলারা। ধর্মঘটের সমর্থনে এদিন কলকাতার শ্যামবাজার, গড়িয়াহাট, হাজরা, পার্কসার্কাস সাত মাতা মোড়, ক্ষিদিরপুর, মৌলালী, মানিকতলায়, বামদল ও ট্রেড ইউনিয়নগুলি ১০ দফা দাবির ভিত্তিতে মিছিল কার্যত শ্রমিক ধর্মঘটদের নিয়ন্ত্রণে। পুলিস এদিন লাঠি চার্জ করেন। ধর্মঘট ব্যর্থ করতে পারেনি বলে রাজনৈতিক মহলের দাবি। এই বনধ বুধবারও সফল হবে বলে বিভিন্ন মহলের দাবি। এদিন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন নেতৃত্ব সহ ১৫০ বন্‌ধ সমর্থককে গ্রেপ্তার করে বলে পুলিসের দাবি।

Back To Top