আরবে চিকিৎসারত “হিন্দুত্ববাদী” ডাক্তারদের বিরুদ্ধে তদন্তের দাবি করলেন প্রভাবশালী কুয়েতি এমপি

সাইফুল্লা লস্কর : মোদীর বিজেপি এবং তার সহযোগী সংগঠনগুলির কল্যাণে সাম্প্রদায়িক সম্প্রীতির পীঠস্থান হিসেবে বিশ্বে সুপরিচিত ভারতবর্ষ এখন সাম্প্রদায়িকতার রাজধানীতে পর্যবসিত হয়েছে। ভারতীয় সমাজের সর্বস্তরকে গ্রাস করা ইসলামফোবিয়া এখন বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করা হচ্ছে বলে আশঙ্কা করছেন অনেক বিদেশিরা।

প্রভাবশালী কুয়েতি এমপি মুহাম্মদ হানিফ আল মুতাইরি একটি টুইট করে তার দেশের স্বাস্থ্য মন্ত্রীকে তাৎক্ষণিকভাবে স্বাস্থ্য সেবা সম্পর্কিত ভারতের সঙ্গে সব ধরনের চুক্তি বাতিল করার দাবি করেছেন। মুতাইরি তার টুইটে উল্লেখ করেছেন কানপুর মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডা. আরতি লালনচান্দনির একটি ভাইরাল হওয়া ভিডিওর কথা যেখানে তিনি তাবলিগি জামাত সদস্যদের সন্ত্রাসবাদী বলে উল্লেখ করেন।

এটি কুয়েতের মানবাধিকার সংগঠনের নির্দেশক মুজিল আল সারিকা তার টুইটার হ্যান্ডেলে একটি টুইটের মাধ্যমে জানিয়েছেন। উল্লেখ্য তিনি ভারতে মুসলিমদের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ এবং ইসলামফোবিয়ার বিষয়টি রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কমিশনে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছেন। তিনি আরো একটা টুইটে বলেন, ” সাবধান, হিন্দুত্ববাদী ডাক্তাররা স্বেচ্ছায় মুসলিম রোগীদের চরম বিপদজ্জনকভাবে বিষ প্রয়োগ করে হত্যা করছে। আরব সংসদ এবং স্বাস্থ্য মন্ত্রণালয় গুলোকে সাবধান এবং সতর্ক করা হচ্ছে মধ্য প্রাচ্যে কর্মরত হিন্দুত্ববাদী ডাক্তারদের এক্ষুনি বরখাস্ত করে তাদের বিরুদ্ধে তদন্ত করার জন্য।

ডা. লালচান্দনি নামক এই মহিলা ডাক্তার কয়েকজন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুসলিমদের বিরুদ্ধে বেশ কিছু বিষাক্ত এবং আপত্তিকর মন্তব্য করেন। তিনি বলেন,  “এই সব লোকগুলো সন্ত্রাসবাদী, কিন্তু আমরা খাদ্য পানীয় দিয়ে তাদের ভিআইপি পরিসেবা দিচ্ছি। আমরা আমাদের সম্পদ এবং মানব সম্পদের অপচয় করছি। আমরা তাদের হোটেল বিল দিচ্ছি, খাবার, পিপিই, ওষুধ ইত্যাদি তাদের জন্য অপচয় করছি।”

“আমি আমার সিএমও কে বলেছি এই সব লোকেদের জঙ্গলে কোনো কালো কুঠুরিতে আবদ্ধ করে রেখে আসতে, কিন্তু আমার কণ্ঠস্বর চেপে রাখা হচ্ছে। আমরা ১০০ কোটি মানুষের জীবনের বিনিময়ে তোষণ করছি ৩০ কোটি মানুষকে“, পুরো মুসলিম জাতিকে উদ্দেশ্য করে এমন বিষাক্ত অমানবিক মন্তব্য করেন গেরুয়া আদর্শে প্রভাবিত সুস্থ সমাজের জন্য অতি বিপদজ্জনক এই নামধারী ডাক্তার। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে এই আদর্শে দীক্ষিত হাজারো ডাক্তার সারা ভারতে এবং বিশ্বে চিকিৎসারত আছে, তাহলে তারা কেমন চিকিৎসা করেন মুসলিম রোগীদের যখন তারা তাদেরকে নিজেদের জীবনের শত্রু মনে করেন এবং তাদের উপযুক্ত স্থান জঙ্গলের পশুদের সঙ্গে হওয়া উচিত বলে মনে করেন ?

Back To Top