করোনায় একদিনে দেশে মৃত ১২০০

ভারতে এখনও যথেচ্ছভাবেই বৃদ্ধি পাচ্ছে নভেল করোনা ভাইরাস। একদিনে আক্রান্ত হয়েছে ৯৩ হাজার। কিন্তু এর চেয়ে যা চিন্তা বৃদ্ধি করেছে তা হল একদিনে দেশে কোভিড-১৯ ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২৪৭ জনের। সাম্প্রতিককালের মৃত্যুহারের নিরিখে যা রেকর্ড। এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৫৬১৯ জনের।

তবে আরেকদিকে সুস্থতার হারের বৃদ্ধি কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে ভারতকে। শনিবারই স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে যে বিশ্বে করোনা অতিমারী থেকে সুস্থ হয়ে ওঠার নিরিখে মার্কিন যুক্তরাষ্ট্রকে পিছনে ফেলে শীর্ষে রয়েছে ভারত। প্রসঙ্গত এই কয়েকদিনে ভারতে করোনা আক্রান্তের হার বৃদ্ধির ফলে সংক্রমণের নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে ছিল ভারত। আশার কথা এটাই যে সংক্রমণ হারের পাশাপাশি সুস্থতার হারেও রেকর্ড তৈরি করতে পেরেছে ভারত।

এমন অতিমারী আবহে এই ঘটনাকে একটি ‘যুগান্তকারী কৃতিত্ব’ হিসেবেই বর্ণনা করেছে স্বাস্থ্যমন্ত্রক। দেশে এখন পর্যন্ত ৪২,০৮,৩৪১ জন রোগী এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছে। বর্তমানে করোয়ান মুক্তির হার প্রায় ৮০ শতাংশ। গত ২৪ ঘন্টায় মৃত্যু সংখ্যা বাড়লেও মৃত্যুর মোট হার কমে দাঁড়িয়েছে ১.৬১ শতাংশে, এমনটাই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

Back To Top