বাবরি মসজিদ রায়ের পুনর্বিবেচনার দাবীতে পপুলার ফ্রন্ট এর সভা

বহরমপুর: গত ৯ নভেম্বর দেশের সর্বোচ্চ আদালত কয়েকশো বছরের পুরনো ঐতিহাসিক বাবরি মসজিদের জমির মালিকানা মামলায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণে রামলালাকে প্রদান করেছে। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া মনে করে সর্বোচ্চ আদালতের এই রায় ন্যায়বিচার দানে ব্যর্থ ও পক্ষপাত দুষ্ট। এই রায়ে প্রমাণের ভিত্তি উপেক্ষা করে বিশ্বাসকে প্রতিষ্ঠা দেওয়া হয়েছে যা সংবিধান ও বিচার ব্যবস্থার আদর্শ বিরোধী। এই কাল্পনিক বিশ্বাসের ভিত্তিতে দেওয়া রায় গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ দেশকে ভবিষ্যতে অন্ধকারের দিকে ঠেলে দেবে এবং দেশে উগ্র বর্ণবাদীহিন্দু রাষ্ট্র গঠনে উস্কানি যোগাবে। স্বভাবতই এই রায়ের বিরুদ্ধে দেশের অজস্র আইনজীবী, বুদ্ধিজীবী, এমনকি সুপ্রিম কোর্টের প্রাক্তন- বর্তমান বিচারপতিরাও বিস্ময় প্রকাশ করেছেন।
এই অবস্থায়, হিন্দুত্বের নামে ফ্যাসিবাদী বর্ণহিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার পথকে প্রতিহত এবং দেশের বর্তমান সাংবিধানিক কাঠামো রক্ষা ও বিশ্বাসের বদলে প্রমাণের আইনি মূল্যবোধ প্রতিষ্ঠায় প্রদত্ত রায় পুনর্বিবেচনার দাবি জানাচ্ছে পপুলার ফ্রন্ট অফ্ ইন্ডিয়া। পপুলার ফ্রন্ট আরও দাবি করছে সুপ্রিম কোর্টের ‘স্থগিতাদেশ রায়’ রায় অমান্য করে যারা ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস করে তাদের বিচার দ্রুত সম্পন্ন করে দোষীদের শাস্তি প্রদানের ব্যবস্থা করুক সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট এই দায় এড়িয়ে যেতে পারে না। উল্লেখ্য, সুপ্রিম কোর্ট রায়ে নিজেই বলেছে ১৯৪৯ ও ১৯৯২ এর ঘটনা ছিল বেআইনি, এমনকি বাবরি মসজিদের নিচে কোনো মন্দির ছিল এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।
এমতবস্থায় সমস্ত ধর্মনিরপেক্ষ, গণতন্ত্র ও বহুত্ববাদে বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ ভাবে এই রায় পুনর্বিবেচনার দাবিতে আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানাচ্ছে পপুলার ফ্রন্ট অফ্ ইন্ডিয়া। যে কোনো মূল্যে দেশের সমস্ত মানুষকে শান্তি বজায় রাখতেও একান্তভাবে অনুরোধ করছে।
উল্লেখ্য পপুলার ফ্রন্ট অফ্ ইন্ডিয়া সারা দেশব্যাপী রায় পুনর্বিবেচনার দাবিতে আন্দোলন করছে। পোষ্টার, হ্যান্ডবিল, প্রতিবাদ সভা, মৌন মিছিল ইত্যাদির মাধ্যমে এই আন্দোলন করছে। আজ মুর্শিদাবাদের সদর শহর বহরমপুরে মৌন মিছিলের আয়োজন করে। এই মিছিল বহরমপুর শহর পরিক্রমা করে।

Back To Top