এনআরসি নিয়ে যুক্তমঞ্চের ডাকে কলকাতার রাজপথ গর্জে উঠল

WhatsApp Image 2019-09-27 at 8.38.45 PM

দিনকাল ডেস্কঃ ‘এনআরসি নয়, এনআরসি চাই না’ এই স্লোগান দিয়ে কক্লাতার রাজপথ শুক্রবার গর্জে উঠল। এদিন যুক্তমঞ্চের আহ্বানে বিশাল প্রতিবাদ মিছিলে সামিল মতুয়া, এসসি, এসটি, সংখ্যালঘু, উদ্বাস্তু সম্প্রদায়ের মানুষ। এদিনের মিছিল থেকে প্রতিবাদ জানিয়ে অংশগ্রহনকারীরা দাবি তোলেন, এনআরসি-র নামে অবিলম্বে নাগরিককে নাগরিকহীন ও রাষ্ট্রহীন করার ষড়যন্ত্র ব্যর্থ করতে হবে। এদিনের প্রতিবাদ মিছিলে ছাত্র-যুব থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা ছিলেন, তেমনি কলকাতার বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সমাজসেবামূলক সংগঠন এদিনের মিছিলে অংশগ্রহন করেন।

এদিন ঘড়ির কাটায় বিকেল তিনটেয় শিয়ালদহ স্টেশনের কাছে বিগবাজারে মানুষের ঢল নামে। মিছিল এপিসি রোড, এস এন বন্দোপাধ্যায় রোদ হয়ে ওয়াই চ্যানেলে এসে শেষ হয়। এদিন রাজভবনে একটি প্রতিনিধি দল রাজ্যপালের সাথে দেখা করতে যায়। কিন্তু রাজ্যপাল আগে থেকে অনুমতি দিলেও প্রতিনিধি দলের সাথে দেখা করার সৌজন্যবোধটুকু পর্যন্ত দেখাননি। ফলে, তারা রাজ্যপালের অফিসে ডেপুটেশন জমা করেন।

WhatsApp Image 2019-09-27 at 8.39.31 PM

আজকের এই মিছিলের অগ্রভাগে অংশগ্রহন করেন যুক্তমঞ্চের আহ্বায়ক রতন বসু মজুমদার, ডিএনপি পার্টির সভাপতি ইমতিয়াজ আহমেদ মোল্লা, সামাজিক কর্মী প্রসেনজিত বসু, সুরেন্দর সিং আহলুওয়ালিয়া,  এসডিপিআই রাজ্য সভাপতি তায়েদুল ইসলাম, বিশিষ্ট সাংবাদিক হাসিবুর রহমান সহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।

Back To Top