আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে

দিনকাল ডেস্কঃ শীর্ষ আদালতে আগামী এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। সুপ্রিম কোর্টের নির্দেশকে নৈতিক জয় বলছেন মমতা বন্দ্যোপাধ্যায় । মেঘালয়ে সিবিআই জেরার মুখোমুখি হবেন রাজীব কুমার। শুধু রাজীব কুমার নয়, রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকেও নোটিশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে জবাব চাওয়া হয়েছে। ফেব্রুয়ারি রাজীব কুমারকে সশরীরে সুপ্রিম কোর্টে হাজিরার নির্দেশ রাজীব কুমারকে। আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে। সিবিআইয়ের মুখোমুখি হতেই হবে রাজীব কুমারকে, জানালেন প্রধান বিচারপতি রাজীব কুমারের নেতৃত্বে গঠিত ‘স্পেশাল ইনভেস্টিগেশন টিম’ বা SIT সুদীপ্ত সেনের কম্পিউটার থেকে অনেক তথ্য উড়িয়ে দিয়েছে, সুপ্রিম কোর্টে জানাল সিবিআই। সিবিআইয়ের জেরার মুখোমুখি হতেই পারেন পুলিশ কমিশনার। জানালেন প্রধান বিচারপতি। অর্থাৎ সিবিআই জেরার মুখে পড়তে হতে পারে রাজীব কুমারকে। সিবিআই জানিয়েছে তাদেরকে দেওয়া হয়েছে বিকৃত করা কল রেকর্ড।
সিবিআইকে দেওয়া তদন্তের রিপোর্ট অসম্পূর্ণ ছিল, বিচারপতিকে জানাল সিবিআই।
রাজীব কুমার কান্ডে শুনানি শুরু হল সুপ্রিম কোর্টে। পশ্চিমবঙ্গে সিবিআই-পুলিশ সংঘাত। মামলায় স্পেশাল বেঞ্চ গঠন করেছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ছাড়াও বেঞ্চে রয়েছেন বিচারপতি দীপক গুপ্তা এবং বিচারপতি সঞ্জীব খান্না। তিন বিচারপতির বেঞ্চে চলছে ‘হাই-প্রোফাইল’ এই মামলার শুনানি৷ সিবিআই এবং রাজ্য দু’পক্ষেরই সওয়াল জবাবই আজ দেশের সর্বোচ্চ আদালত শুনবে। মামলার দ্রুত শুনানির আবেদ জানানো হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে৷ 

তবে আসল হচ্ছে যে আমানতকারীদের টাকা কবে ফিরে পাবে যারা নিজের পরিবারের জন্য জমিয়ে রেখেছিল কিন্তু সেই টাকা আজ পর্যন্ত উদ্ধার হল না। প্রায় কয়েক বছর থেকে মানুষ অনেক নাটক দেখল। কিন্তু আর দেখতে চাই না। আমানতকারীদের টাকা ফেরত দিলেই হল। যে সমস্ত আমানতকারীর কাছ থেকে এজেন্টরা টাকা সংগ্রহ করছিল সেই এজেন্টরা এখনও বাড়িতে থাকতে পারে না। আর এরা সেই সমস্ত টাকা নিয়ে নাটকের মঞ্চে অভিনয় করছে। কবে শেষ হবে নাটক। এই বিচার দ্রুত শেষ হওয়াটায় শ্রেয়।

Back To Top