এশিয়া কাপে ভারতের অভিযান শুরু হতে চলেছে হংকং এর বিরুদ্ধে

আজ হংকং এর বিরুদ্ধে খেলার মাধ্যমে এশিয়া কাপে ভারতের অভিযান শুরু হতে চলেছে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। এই ম্যাচে ভারতকেই বেশি এগিয়ে রাখছে অভিজ্ঞ মহল। তাদের বক্তব্য হংকং গত রবিবার পাকিস্থানের বিরুদ্ধে খেলতে নেমে সেই রকম কিছুই করতে পারেনি, পাকিস্থান মাত্র ২ উইকেট হারিয়ে ২৩.৪ ওভারে তাদের লক্ষে (১২০) পৌঁছে যায়। হংকং ৩৭.১ ওভার খেলে ১১৬ রান করে। সেই দিকে তাকিয়ে ভাবা হচ্ছে ভারতের বিরুদ্ধে সেই রকম কোন ভাল স্কোর তারা করতে পারবেনা। এদিকে ভারতের ব্যাটিং ও বোলিং দুই দিকই যথাযথ ভাবে সক্রিয় করে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টাই আছে রবি শাস্ত্রী। আজকের এই ম্যাচই অনেকটা প্রভাব ফেলতে পারে কালকে পাকিস্থানের বিরুদ্ধে ম্যাচে।

এদিকে শ্রীলঙ্কা গতকাল সোমবার আফগানিস্থানের কাছে ৯১ রানে হেরে এবারের মত এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে। আফগানিস্থান টসে জিতে প্রথমে বাত করতে নেমে ৫০ ওভার খেলে সমস্ত উইকেট হারিয়ে ২৪৯ রান করে। আফগানিস্থানের হয়ে সর্বোচ্চ রহমত শাহ ৭২ রান করে ৯০ টি বল খেলে। ইসানুল্লাহ জানাত করে ৬৫ বল খেলে ৪৫ রান। শ্রীলঙ্কার হয়ে তিশারা পেরেরা ৯ ওভার বল করে ৫৫ রান করে ৫ টি উইকেট তুলে নেয় আফগানিস্থানের।

জবাবে শ্রীলঙ্কা বাত করতে নেমে ৪১.২ ওভার খেলে ১৫৮ রান করে সবাই সাজ ঘরে ফিরে যায়। শ্রীলঙ্কার পতন শুরু হয় প্রথম ওভারের ২য় নম্বর বল থেকেই। আফগানিস্থানের রাশিদ খান ৭.২ বল করে ২৬ রান দিয়ে ২ টি উইকেট গ্রহণ করে। মুজিব উর রহমান গুলবাদিন নাবি ও মহাম্মাদ নাবি ২ টি করে উইকেট পাই।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় রহমত শাহ।

এদিকে কালকের ভারত পাকিস্থানে ম্যাচ নিয়ে সবাই উচ্ছাসিত। পাকিস্থানের ফার্স্ট বোলার উসমান খান হংকং এর বিরুদ্ধে ৩ টি উইকেট নিয়ে মটেই খুশি নন। তিনি বলেছেন “ভারত-পাকিস্তান ম্যাচে যারা ভাল খেলে, তাদের সবাই সম্মান করে। আমিও এই ম্যাচটায় ভাল খেলতে চাই। হংকংয়ের সঙ্গে তিন উইকেট পেয়েছি। এ বার ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট তুলতে হবে।”

Back To Top