বাংলাদেশ বইমেলাতে বইপ্রকাশ অনুষ্ঠান

 

আজকে বাংলাদেশ বইমেলাতে হয়ে গেল মোহাম্মদ সাদউদ্দিন এর লেখা ‘দুই বঙ্গের স্মরণীয় মুসলমান’ নামাঙ্কিত বই প্রকাশ। অনবদ্য গবেষণামূলক বইটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন রাজশেখর ভট্টাচার্য, জয় গোপাল মণ্ডল,  অধ্যাপক ও গবেষক ইনামুল হক।

এই বই নিয়ে বলতে গিয়ে অধ্যাপক ইনামুল হক বলেন, এত বই  বাংলার দুই ধর্মের মানুষের মধ্যে যে ভেদাভেদ রয়েছে সেটা দূর করতে অনেক সাহায্য করবে।

রাজশেখর ভট্টাচার্য তাঁর বক্তব্যে বলেন যে মুসলমান সমাজে অনেক জ্ঞানী ব্যক্তি এই বাংলায় এসেছে, তাদের অবদানও প্রচুর কিন্তু প্রচারের অভাবে তাঁরা আজ বিস্মৃত প্রায়, এই অবস্থাইয় সাদউদ্দিনের এই বই সেটা অনেকটাই কাটিয়ে উঠতে সাহায্য করবে বলে তিনি মত প্রকাশ করেন। এবং অতি সত্তর এই সংখ্যায় যারা বাদ গেছে তাদের কে নিয়ে আরেকটি বই বের করার অনুরোধ করেন।

বই নিয়ে বক্তব্য রাখছে প্রফেসর ইমানুল হক

এই অনবদ্য বইটি প্রকাশ করেছে বাংলাদেশের স্বনামধন্য প্রকাশক সংস্থা ‘শিখা প্রকাশনী’। কলকাতার বাংলাদেশ বইমেয়াতে পাওয়া যাচ্ছে বইটি।

উল্লেখ্য, প্রত্যেক বছরের মত এ বছরও শুরু হয়েছে কলকাতায় বাংলাদেশ বইমেলা। এই বইমেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের ৬৯ টি প্রকাশনা সংস্থা। এই বইমেলা চলবে আগমী ১১ নভেম্বর পর্যন্ত।

Back To Top