প্রথম বর্ষের ছাত্রকে যৌন হেনস্থাঃ বিক্ষোভে উত্তাল কামারহাটি সাগরদত্ত হাসপাতাল

দিনকাল ডেস্কঃ ঐতিহ্যবাহী কামারহাটি সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে এক চিকিৎসকের বিরুদ্ধে ছাত্রকে যৌন হেনস্থার ঘটনায় বিক্ষোভে উত্তাল হল গোটা এলাকা। পুলিশ এই ঘটনায় ঘুরিয়ে হেনস্থার শিকার ছাত্রকে গ্রেফতার করায় পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করে। স্থানীয় জনতা বেলঘরিয়া থানার সামনে দফায় দফায় বিক্ষোভ দেখায় চিকিৎসককে গ্রেফতারের দাবীতে। এছাড়াও মঙ্গলবার থেকে কামারহাটি সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিস্থিতি উত্তপ্ত। স্থানীয় জনতার অভিযোগ, শাসকদলের ঘনিষ্ঠ হওয়ায় এই চিকিৎসককে যাচ্ছে তাই করছেন। মেয়েদের সঙ্গে খারাপ আচরণ করেন। অন্যায় করার পরও প্রতিবাদ করলে প্রাণনাশের হুমকি দেন।

প্রথম বর্ষের প্যারা-মেডিকেলের ছাত্র যৌন হেনস্থার শিকার। এমনই অভিযোগ উঠেছে সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালের চিকিত্‍সকের বিরুদ্ধে। ঘটনাটি হাসপাতাল চত্বরেই ঘটেছে বলে জানান ওই ছাত্র। ইতিমধ্যে বেলঘরিয়া থানায় চিকিত্‍সকের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও অভিযোগ জানানো হয়েছে।

পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালের প্রথম বর্ষের প্যারা-মেডিকেলের ছাত্র। ১৯ বছর বয়সী এই ছাত্র পড়াশোনার জন্য আগরপাড়ার একটি মেসবাড়িতে থাকেন। প্রথম বর্ষের ওই ছাত্রের অভিযোগ, গত ১০ জানুয়ারি সন্ধে নাগাদ, চিকিৎসক তার ডক্টর’স কোয়াটারে ছাত্রকে ডেকে পাঠায়। এরপর উলঙ্গ করে তাঁকে যৌন হেনস্থা করেন বলে অভিযোগ। ওই ছাত্র আরও জানান যে, ডাক্তার তাকে ভয় দেখায়। এরপর কোনও রকমে সেখান থেকে বেরিয়ে আসে ছাত্রটি। প্রথমে চক্ষু-লজ্জার ভয়ে বিষয়টি কাউকেই জানাতে পারেন নি নির্যাতিত ছাত্র। পরে অবশ্য বিষয়টি সিনিয়রদের জানায়।

এরপরই সোমবার রাতে চিকিত্‍সকের বিরুদ্ধে বেলঘরিয়া থানায় অভিযোগ দায়ের করে ছাত্রটি। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও অভিযোগ করা হয়। পুলিসের তরফে অবশ্য জানানো হয়েছে, মেডিকেল টেস্ট করা হয়েছে ছাত্রটির। একই সঙ্গে ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। অপরদিকে, অভিযোগের ভিত্তিতে জি ২৪ ঘন্টার তরফে চিকিত্‍সককে ফোন করা হলে, কোনও উত্তর মেলেনি। গোটা বিষয়টি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও চিঠি লিখেছেন ওই ছাত্রটি।

Back To Top