এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে ভারত ৭ উইকেটে হারাল বাংলাদেশকে

এশিয়া কাপের প্রথম ম্যাচে কিছুটা হংকং এর বিরুদ্ধে অসুবিধায় পড়লেও তার পরের ম্যাচ থেকে ভারতের বোলিং থেকে ব্যাটিং বলা যায় অনেকটাই শক্ত পুক্ত হয়ে গেছে। পরের ম্যাচ পাকিস্থানকে একতরফা ভাবে হারিয়ে দিয়েছে বলা যায় রোহিত শর্মা। গতকাল তার পরের ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধেও ‘রো-হিট’ ১০৪ বলে ৮৩ রান বানিয়ে ভারতকে বিজয়ের দোরগোড়ায় পৌঁছে দেয় এবং নট আউট থাকে। শেখর ধাওয়ান ৪৭ বল খেলে ৪০ রান বানিয়ে সাজ ঘরে ফিরে যায়। আম্বাতি রায়ডু ২৮ বল খেলে ১৩ রান করে রুবেল এর বলে রহিম এর হাতে বল তুলে দিয়ে ফিরে যায়। তারপর মহেন্দ্র সিং ধোনি এসে ৩৭ বল খেলে ৩৩ রান করে মাসরাফির বলে আউট হয়ে ফিরে যায়।

এদিকে রবিন্দ্র জাদেজা ম্যাচে ফিরেই গোটা ম্যাচকেই বদলে দিল তার বলে ভেল্কি দেখিয়ে। সে ১০ ওভার বল করে মাত্র ২৯ রান দিয়ে ৪ টি উইকেট তুলে নেয়। ভুবেনেস্বর কুমার এবং জাস্প্রিত ভুমরাহ ৩ টি করে উইকেট গ্রহণ করে বাংলাদেশ কে ১৭৩ রানে গুটিয়ে ফেলে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করে মেহেদি হাসান (৫০ বলে ৪২), মাসরাফি মুর্তজা করে ২৬ এবং মাহমুদুল্লাহ করে ২৫। এছাড়া সেরকম রান কেওই করতে পারেনি। মাসরাফি মুর্তজা, সাকিব আল হাসান এবং রুবেল হোসেন ১ টি করে উইকেট গ্রহণ করে ভারতের।

এদিকে খেলা চলাকালীন যে উৎসাহ উত্তেজনা মাঠে দর্শকদের মধ্যে দেখা গেল তা অসাধারণ। ভারত এক উইকেটে মাত্র ১০০ রান করেছে কিন্তু একজনের চিৎকারেই যেন ছবিটা চুম্বকে ধরা পড়ে যাচ্ছিল। চব্বিস ওভার হতে না হতেই ম্যাচের ফলা ফল পরিষ্কার হয়ে যায়। এসবের উপরেও আম্বাতি রায়ডু আউট হতেই যে আউয়াজটা উঠল তাতে গোটা স্টেডিয়ামের মিউজিক সিস্টেমের সাউন্ড অকেজ হয়ে পড়ে। সেটা হল কাউকে স্বাগত জানানোর চিৎকার ‘–ধোনি, ধোনি, ধোনি!’ এটা দেখে বোঝা গেল এখনও মহেন্দ্র সিং ধোনির প্রভাব এখনও বিন্দু মাত্রাও কমেনি এবং ধোনি ফ্যানদের নিরাশ না করে যথেষ্ট খেলে গেলেন।

ভারত ৭ উইকেটে জেতে, ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় রবিন্দ্র জাদেজা।

এদিকে ঐ দিনে আরেকটি ম্যাচে পাকিস্থান আফগানিস্থানের বিরুদ্ধে ৩ উইকেটে আফগানিস্থানকে হারিয়ে দেয়। আফগানিস্থানের হাসমাতুল্লাহ সাহিদি এক অসাধারণ ইনিংস খেলে। ১১৮ বলে ৯৭ রান করে। অধিনায়ক আসগার আফগান ৫৬ বলে ৬৭ রান করে। এই দুই জনের হাত ধরে আফগানিস্থান পাকিস্থানের সামনে ৫০ ওভার খেলে ২৫৭ রান খাড়া করে। কিন্তু তবুও তারা নিজেকে বাচাতে পারেনি। পাকিস্থানের ইমাম-উল-হক (১০৪ বলে ৮০) বাবর আজম, (৯৪ বলে ৬৬) এবং শোয়েব মালিক (৪৩ বলে ৫১) পাকিস্থানকে জিতিয়ে দেয়। রাশিদ খান ১০ ওভার বল করে ৩ উইকেট গ্রহণ করে। মুজিবুর রাহমান নেয় ২ টি উইকেট। পাকিস্থানের মহাম্মদ নওয়াজ ৩ টি, সাহিন আফ্রিদি ২ টি এবং হাসান আলি ১ টি উইকেট গ্রহণ করে।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন শোয়েব মালিক।

Back To Top