এশিয়া কাপের সুপার ফোরের তৃতীয় ম্যাচ, ভারত পাকিস্থান যেন মহাযুদ্ধ

সেই ভারত পাকিস্থান ম্যাচ। যেখানে কত কলহ, কত উত্তেজনা, কত আবেগ, কত দাম্পত্য কলহ তৈরি হবে আবার মিসে যাবে। যেখানে নজর খেলার প্লেয়ারদের থেকে দর্শকদের উপরই বেশি থাকবে। আজকের স্টেডিয়ামে তো মনেহয় সাউন্ড সিস্টেম কোন প্রয়োজনই হবেনা।

প্রথম ম্যাচে বাংলাদেশকে অনেক সহজেই হারিয়ে দেয় ভারত। পাকিস্থানকেও বলা যায় সেইরকম কোন কষ্টই করতে হয়নি ভারতকে। কিন্তু পাকিস্থান আফগানিস্থানকে শুক্রবার অনেক ভাগ্যের জেরেই হারিয়ে দিয়ে গেল। শোয়েব মালিকের শেষ ওভারে একটি ছয় এবং একটি চারের জেরে অনেক কষ্টেই জিতেছে। তাই অনেকে ভারতকেই এগিয়ে রাখছে। কিন্তু পাকিস্থান আফগানিস্থানের সঙ্গে ম্যাচ জেতার পর যথেষ্ট আত্মবিশ্বাসী। শোয়েব মালিকের কথায় “ফাইনালে যাওয়ার দিকে আমরা একধাপ এগোলাম। এই ম্যাচ জিতে আমরা এখন যথেষ্ট আত্মবিশ্বাসী। এই আত্মবিশ্বাসটাই ভারত ম্যাচে ধরে রাখতে চাই”।

ভারত অধিনায়ক রোহিত শর্মাও রীতিমত অনেক আত্মবিশ্বাসী, আগের ম্যাচের পারফরম্যান্স এবং তাঁর আগের ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে পারবেন বলে। বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের দিকে একধাপ এগিয়ে যাওয়া ভারত অধিনায়ক বলেছেন, “আগেরদিন সবকিছু পরিকল্পনা মাফিক হয়েছে। আর সেটা যেদিন হয়, সবকিছু খুব ভাল দেখায়। আমরা বিশ্রাম নিয়ে আবার পাকিস্থান ম্যাচে নামব। গ্রুপ পর্বে পাকিস্থানকে হারিয়েছি। আশাকরি সেই ম্যাচের ছন্দটা ধরে রাখতে পারব”।

 

আজকের ম্যাচের নজর যারা কাড়তে চলেছে —–

রবিন্দ্র জাদেজা, জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছিল জাদেজা। তার পর থেকে ১৪ মাসেরও বেশি সময় ধরে টিমের বাইরে তিনি। এই এতটা সময় তাকে সবসময় তাকে যন্ত্রণাবিদ্ধ করেছে, কিন্তু লড়াই চালিয়ে গেছেন। তাই এতদিন পরে আবার ফিরে এসে জাড্ডু তার তার জাদু দেখিয়ে দিলেন। ম্যাচের পর সাংবাদিকদের জাদেজা বলেন, “এই প্রত্যাবর্তনটা আমি সবসময় মনে রাখব। কারণ, আমি ওয়ান ডে দলে ফিরলাম প্রায় ৪৮০ দিন পরে। এতদিন আমি কখনও দলের বাইরে থাকিনি। এই দীর্ঘ সময়টার কথা আমি কোনদিনও ভুলব না”। খেলা শেষ করেছিলেন সাকিব আল হাসান এর উইকেট নিয়ে, শুরুও করলেন সাকিব আল হাসান এর উইকেট নিয়ে।

সঙ্গে রয়েছে যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব। তারাও যথেষ্ট ভাল পারফরম্যান্স করে চলেছে প্রথম থেকেই। রয়েছে ভুবনেশ্বর কুমার এবং যশপ্রীত বুমরা। তাদের পারফরম্যান্সও কিন্তু অবিস্মরণীয়।

 

অন্যদিকে রয়েছে পাকিস্থানের সেরা অস্ত্র, লেগস্পিনার হ্যারিস সোহেল এবং মহম্মদ নাওয়াজ। শাদাব খানের চোট হলেও এই ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে। সঙ্গে রয়েছে শোয়েব মালিকের পাকা অভিজ্ঞতা এবং ফখর জামানের স্পিন।

 

 

 

সবদিক দিয়ে বলা যায় আজকের ম্যাচে অনেক রোমাঞ্চ নিয়ে হাজির হতে চলেছে আমাদের সামনে বিকেল ৫ টায়।

 

 

 

 

এদিকে সুপার ফোরের আরেকটি ম্যাচ হতেচলেছে আফগানিস্থান ও বাংলাদেশের বিরুদ্ধে। যদিয় এই ম্যাচটাও অনেকটা আকর্ষণীয় কিন্তু নজর কাড়বে সবথেকে বেশি ভারত পাকিস্থান ম্যাচ।

Back To Top